এবার বিশ্বকাপে চমক দেখানোর মত দল দেখিনি: ম্যারাডোনা

ই-বার্তা।। বেলারুশের ক্লাব ডায়নামো ব্রেস্টের চেয়ারম্যান হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। বেলারুশে প্রচণ্ড ঠাণ্ডা। সেখানে থাকতে পারবেন? ম্যারাডোনা বলেন, ‘যখন ছোট ছিলাম, তখন আমার পায়ে জুতাই থাকত না। খালি পায়ে হাঁটতাম। বেলারুশের বরফ নিয়ে আমি ভয় পাচ্ছি না। বেলারুশে থাকতে আমার সমস্যা হবে না। দিয়েগো ম্যারাডোনা সংবাদের শিরোনাম হতে ভীষণ পছন্দ করেন। যে কোনো উপায়ে খবর হওয়া চাই তার। এবার তিনি সংবাদের শিরোনাম হলেন বেলারুশ নিয়ে।

 

এদিকে বিশ্বকাপ ম্যারাডোনার খুব একটা ভালো লাগেনি। তার কথায়, ‘এবার বিশ্বকাপে কোনো দলকে দেখেই চমকে উঠিনি। কৌশলগত দিক বলতে যা বোঝায়, তারও তেমন প্রতিফলন দেখিনি। প্রায় রোববারই তো এমন খেলা দেখা যায়। ক্লাব পর্যায়ে। আহামরি কিছুই ছিল না। নতুন ক্লাবের পরিকল্পনার কথা জানানো হয়েছে ম্যারাডোনাকে। চ্যালেঞ্জ নিতে পিছপা নন তিনি। অতীতেও তিনি চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন। পালিয়ে যাননি। প্রচারমাধ্যমকে ম্যারাডোনা জানিয়েছেন, চ্যালেঞ্জ নিতে তিনি ভয় পান না। এরকমই একটা চ্যালেঞ্জের অপেক্ষায় ছিলেন। তবে তার যা খামখেয়ালি স্বভাব, তাতে কতদিন তিনি এই দায়িত্ব পালন করবেন, এ নিয়ে সন্দেহ রয়েছে।

 

এখনও মাথায় ঘুরপাক খাচ্ছে বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতা। মেসিদের ব্যর্থতা নিয়ে আবার মুখ খুললেন ম্যারাডোনা। জানালেন, তিনি আর্জেন্টিনার খেলা দেখে লজ্জিত। সাম্পাওলির দলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করতেই বলেছেন, ‘লজ্জা। হ্যাঁ, এই একটা শব্দই মাথায় আসছে। আর্জেন্টিনা দল উদ্দেশ্যবিহীনভাবে মাঠে ছুটেছে! এটা দেখতে খারাপ লেগেছে। কষ্ট হয়েছে। তবে মেসিকে দোষ দিচ্ছেন না। ম্যারাডোনা বলেছেন, ‘হৃদয় দিয়ে ফুটবল খেলা বলতে যা বোঝায়, মেসি একাই সেটা খেলেছে। লড়েছে। কিন্তু কাউকে যে পাস বাড়াবে, সেটাই পায়নি। তাই ওকে আমি দোষ দেব না।

 

 

ই-বার্তা/স্পোর্টস ডেস্ক/ওয়েবসাইট।