এমপি লিটন হত্যা মামলার রায় আজ

ই-বার্তা ডেস্ক।। বহুল আলোচিত ও চাঞ্চল্যকর গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায় আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর)।

জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিকের আদালতে এ রায় ঘোষণা করা হবে। রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ ১৮ মাস যুক্তিতর্কের পর এ রায় ঘোষণার দিন নির্ধারণ করেন বিচারক। এই হত্যাকাণ্ডের পর পুলিশ দুটি মামলা দায়ের করে। একটি অস্ত্র মামলা ও অপরটি হত্যা মামলা। অস্ত্র মামলায় একমাত্র আসামি একই আসনের জাতীয় পার্টির নেতা ও সাবেক এমপি কর্নেল (অব) আব্দুল কাদের খানকে ইতিপূর্বে গত ১২ জুন যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

হত্যা মামলাটির রায় হবে আজ। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় অজ্ঞাত পাঁচ-ছয় জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা কাকলী বুলবুল। তদন্ত শেষে এই হত্যা মামলায় কাদের খানসহ আট জনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

নিহতের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি বলেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষ ভেবে কাদের খান আমার স্বামীকে মেরে ফেলার নকশা করেন। সে অনুযায়ী আসামিরা আমার স্বামীকে বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ জঘন্য অপরাধের জন্য আমি প্রত্যেক আসামির মৃত্যুদণ্ড দাবি করছি।