‘এরশাদ রাজনীতিতে সফলতার সঙ্গে টিকে ছিলেন’

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ মন্তব্য করেছেন যে,  বাংলাদেশের রাজনীতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সফলতার সঙ্গে টিকে ছিলেন।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা শেষে তিনি এ মন্তব্য করেন।

তোফায়েল বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। অতীত বাদ দিলে এরশাদ রাজনীতিতে সফলতার সঙ্গে টিকে ছিলেন এবং দল পরিচালনা করেছেন। নেতা হিসেবে তিনি দলের কাছে ভালো ছিলেন। আমরা তার মৃত্যুতে শোকাহত।

তিনি বলেন, আমরা নিজেরাও ভালোমন্দ মিলিয়ে মানুষ। তার যেমন ভালো গুণ আছে, তেমনি ব্যর্থতাও আছে। সুতরাং কেউ মৃত্যুবরণ করলে তার গুণাবলি তুলে ধরা প্রয়োজন।

এসময় তোফায়েল  এরশাদের মানবিক গুণাবলির প্রশংসা করে বলেন, এরশাদ ব্যক্তিগতজীবনে বিনয়ী ও মার্জিত ছিলেন। জাতীয় সংসদের সব বক্তব্য তিনি মার্জিত ভাষায় দিয়েছেন। সবসময় তিনি গঠনমূলক সমালোচনা করেছেন। তিনি যেন জান্নাতবাসী হোন সেই কামনাই করি।

এ জানাজায় আরও অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা প্রমুখ।