এশিয়া কাপে ফাইনালের পথে বাংলার বাঘিনীরা

ই-বার্তা ।। বাংলাদেশের নারী ক্রিকেটাররা আজ শনিবার (৯ জুন) স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নেয়ার লক্ষে মাঠে নেমেছে। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

 

প্রথমে ব্যাট করতে নেমে শামিমা সুলতানার ৪৩ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩০ রান করে টাইগ্রেসরা। মালয়েশিয়ার পক্ষে বল হাতে অ্যানি দুরাইসিংহাম নেন ২টি উইকেট।স্বাগতিকরা জয়ের জন্য বাংলাদেশের দেয়া ১৩১ রানের লক্ষে ব্যাটিং করছে এখন।

 

এই প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত তাদের সংগ্রহ ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৮ রান। দলীয় সাত রানে ওপেনার ক্রিস্টিনা বারেতকে বিদায় করেছেন জাহানারা আলম।

 

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলেও পরবর্তীতে পাকিস্তান, ভারত এবং থাইল্যান্ডকে হারায় বাংলাদেশ দল। ফলে এই প্রথম তাদের সামনে সুযোগ এসেছে এশিয়া কাপের ফাইনালে ওঠার।

 

ইতোমধ্যে সকাল বেলা পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। তাই আজ জিতলেই ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

 

বাংলাদেশের স্কোয়াড: সালমা খাতুন, জাহানারা আলম, রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, জান্নাতুল ফেরদৌস সুমনা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, লিলি রাণী বিশ্বাস, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, জাহানারা আলম ও শামিমা সুলতানা।

 

 

 

ই-বার্তা /ডেস্ক