ঐক্যফ্রন্টের প্রস্তাব অনুযায়ী সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেইঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।     প্রধানমন্ত্রীর সাথে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ শেষ হয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আলোচনা শেষে গণভবন থেকে বের হয়ে বলেছেন, সুন্দর পরিবেশে আলোচনা হয়েছে।  কিন্তু সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই ঐক্যফ্রন্টের প্রস্তাব অনুযায়ী।

ওবায়দুল কাদের বলেন, ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাদকতা সংবিধান অনুযায়ী সরকারের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে।ঐক্যফ্রন্ট চেয়েছে মেয়াদ শেষ হওয়ার পরের ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে।সংবিধানের বাইরে এই প্রস্তাব হওয়ার কারণে এটি মানার সুযোগ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো জানান,  কোনো অসাধু শক্তি সুযোগ নেয়ার চেষ্টা করতে পারে নির্বাচন পেছালে।ফ্রন্ট নেতাদের প্রতি আহ্বান জানান কাউকে এমন সুযোগ করে না দিতে  কাদের।

ওবায়দুল কাদের বলেন ফ্রন্টের প্রস্তাব নির্বাচনকালীন ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠনের বিষয় সংবিধানবহির্ভূত বলে নাকচ করা হয়েছে ,প্রধানমন্ত্রী নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার প্রস্তাবে রাজি হয়েছেন। মন্ত্রী-এমপিরা সরকারি গাড়ি, সুবিধা ইত্যাদি গ্রহণ করতে পারবেন না। বিরোধী প্রার্থীদের মতো ক্ষমতাসীন দলের প্রার্থীরা নির্বাচন করবেন।

ওবায়দুল কাদের আরো বলেন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে।সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মাঠে নামানোর নজির বিশ্বে কোথাও নেই।

আওয়ামী লীগ এই নেতা খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে বলেন , ঐক্যফ্রন্ট তার জামিন চেয়েছে, মুক্তি চায়নি। আমাদের কোনো আপত্তি নেই আদালত যদি জামিন দেয়।সত্যিই কেউ রাজবন্দী হিসেবে থাকলে তাদের সরকারের মুক্তি দিতে আপত্তি নেই ।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক