ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের কেউ ক্ষতি করতে পারবে নাঃ ধর্ম প্রতিমন্ত্রী

 ই-বার্তা ডেস্ক ।।  ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশ আওয়ামী লীগের ক্ষতি কেউ কোন দিন করতে পারবেনা। দলের সবাইকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকেই রাজনীতি করে যেতে হবে।

আজ ২৩ জুন রাত ৮.০০ টায় বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জামালপুর আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বিশাল পরিবার। এখানে বিভিন্ন ধর্ম,বর্ণ, শ্রেণী, পেশা, চিন্তা আর মতের মানুষ রয়েছে। দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ সবাইকে নিয়ে এগিয়ে যাবে। এ দলে ভিন্নতা থাকবে, প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা করা যাবেনা।

ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস আত্মত্যাগের ইতিহাস, সংগ্রামের ইতিহাস, অর্জনের ইতিহাস, স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ইতিহাস।

তিনি বলেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগের নেতা হিসেবেই স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আর সেই ডাকে সাড়া দিয়ে বাংলার মানুষ হানাদার পাকিস্তানকে পরাজিত করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

আওয়ামী লীগ এই নেতা আরো বলেন,স্বাধীন বাংলাদেশের মহান নেতা হিসেবে বঙ্গবন্ধু যখন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ গড়ার কাজে ব্যস্ত, ঠিক সেই সময় স্বাধীনতার পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে আওয়ামী লীগকে ধবংস করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ আওয়ামী লীগ আবার ঘুরে দাঁড়ায় এবং তিনি ২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগকে আবার বাংলাদেশের ক্ষমতায় নিয়ে আসেন।

তিনি আরো বলেন, দীর্ঘ ২১ বছর ধরে স্বাধীনতার পরাজিত শত্রুা  ইতিহাসের বিকৃতি ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করে। কিন্তু বঙ্গবন্ধু কন্যার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

এসময় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, ইসলামপুর  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুস সালাম, হোসনে আরা এমপি,  ইসলাম পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ জামাল আব্দুন নাছের বাবুল, ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান আব্দুল কাদের শেখ ও আওয়ামী লীগের অনন্য নেতৃত্ব বৃন্দ।

 

 

ই-বার্তা/ ডেস্ক