ওবায়দুল কাদের আর খালেদা জিয়ার চিকিৎসা এক নয়: দীপু মনি

ই- বার্তা ডেস্ক ।।   সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আর খালেদা জিয়ার চিকিৎসা এক নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি ।

মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলার নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, ওবায়দুল কাদের কারারুদ্ধ মানুষ নন, তিনি একজন মুক্ত ও স্বাধীন মানুষ। তাই তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারারুদ্ধ, তাই তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো যাচ্ছে না।

শিক্ষামন্ত্রী  দীপু মনি বলেন, সেতুমন্ত্রী অসুস্থ হয়েছেন তাই তাকে বিদেশে পাঠানো হয়েছে। সাধারণ মানুষ যেভাবে চিকিৎসার জন্য বিদেশে যায় সেভাবেই পাঠানো হয়েছে। খালেদা জিয়া অপরাধের দায়ে একজন দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। খালেদার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া একই বিষয় নয়। তাই তাকে বিদেশে পাঠানো যাচ্ছে না।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার যে অসুস্থতা, সেই অসুস্থতার ভালো চিকিৎসা যদি দেশে না হতো, তাহলে আদালতের নির্দেশেই তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো হতো।

দীপু মনি বলেন , কারাগারে বেগম জিয়ার জন্য সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে। তার চাহিদা মতো ব্যক্তিগত লোক দেয়া হয়েছে। দেশের ভেতরে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তার চিকিৎসার জন্যও উদ্যোগ গ্রহণ করেছে সরকার। তবে বেগম জিয়ার মুক্তির বিষয়টি সরকারের নয়, আদালতের।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাদল প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম