ওবায়দুল কাদের বক্তব্য প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা নিবে মির্জা ফখরুল

ই-বার্তা ডেস্ক ।।  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমানের বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন। পাকিস্তান হাইকমিশন ও আইএসআইয়ের সঙ্গে বৈঠক হয়েছে মির্জা ফখরুলের এমন কথা বলেছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।  বিএনপি মহাসচিব আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলে জানান।

বিএনপির মহাসচিব বলেন, ওবায়দুল কাদেরের মতো একজন দায়িত্বশীল মন্ত্রী ও আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদকের মুখ দিয়ে এ ধরনের কথা চরম দায়িত্বজ্ঞানহীন। এ বক্তব্য শুধু অপ্রত্যাশিত ও অনাকাক্সিক্ষতই নয়, এটা রাজনৈতিক শিষ্টাচারের প্রতি জঘন্য আঘাত বলে আমরা মনে করি।

 

আমাদের সঙ্গে  এ ধরনের কোনো বৈঠক কখনোই হয়নি। লন্ডনেও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কোনো সংস্থার কোনো রকমের বৈঠক হয়নি। শুধু বিএনপিকে হেয় প্রতিপন্ন করার জন্য এ বক্তব্য। বিএনপিকে এমন সংস্থা বা দেশের সঙ্গে যুক্ত করে বিপদে ফেলতে চায় আওয়ামী লীগ।আমরা সবসময় জনগণের মতামত নিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসেছি। কোনো সংস্থা বা দেশের সঙ্গে আমাদের সম্পর্ক নেই।রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

বিএনপির মহাসচিব বলেন, রোববার বিভিন্ন পত্রিকায় সিন্ডিকেটেড নিউজ ছাপানো হয়েছে, পাকিস্তানের দূতাবাসের সঙ্গে আমরা বৈঠক করেছি এবং তথাকথিত আইএসআইয়ের সঙ্গে লন্ডনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বৈঠক করেছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, সরকার পরিকল্পিত ও সুচিন্তিতভাবে বিএনপির বিরুদ্ধে ভয়াবহ অপপ্রচারে মেতে উঠেছে ।সরকারি অর্থ ব্যয় করে তারা জঘন্য মিথ্যাচারের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ও প্রিন্ট মিডিয়াকে ব্যবহার করছে। সরকারি দল ও মন্ত্রীরা জঘন্য মিথ্যাচার শুরু করেছে।

 

তিন শতাধিক ভুয়া ফেসবুক আইডি খুলেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা, যার একমাত্র উদ্দেশ্য বিরোধী দল ও খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার করা। নোংরা ছবি ছড়ানো এবং মিথ্যা ও বানোয়াট গল্প তুলে ধরা। এ অপপ্রচারের বিরুদ্ধে আমরা এখন থেকে মামলা করব।

 

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক