ওসাসুনাকে হারিয়ে লা-লিগা’র শীর্ষে রিয়াল

ই-বার্তা ডেস্ক।।  দুই ব্রাজিলিয়ানের গোলে ওসাসুনাকে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ওসাসুনাকে ২-০ গোলে হারায় জিনেদিন জিদানের দল। 

প্রথমার্ধে স্বাগতিকদের এগিয়ে নেন চোট থেকে ফেরা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। দ্বিতীয়ার্ধে বদলি নেমে ব্যবধান দ্বিগুণ করেন আরেক ফরোয়ার্ড রদ্রিগো।

করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড, থিবো কর্তোয়ার মতো খেলোয়াড়দের বেঞ্চে রেখে একাদশ সাজিয়েছিলেন জিদান। ম্যাচের কুড়ি মিনিটের মধ্যে দুইবার ডি-বক্সে বল নিয়ে ঢুকে পড়ে প্রতিপক্ষ শিবিরে চাপ সৃষ্টি করে তার দল। এর মধ্যে সার্বিয়ান স্ট্রাইকার লুকা জোভিচের জোরালো শটটি লাগে ক্রসবারে। 

ম্যাচের ৩৫তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেওয়া গোলটি করেন ভিনিসিউস জুনিয়র। টনি ক্রুসের পাস থেকে গোলটি করেন ১৯ বছর বয়সী এই খেলোয়াড়। এই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধেও বল দখল ও আক্রমণে আধিপত্য ধরে রাখে রিয়াল। ম্যাচের ৭১তম মিনিটে স্বদেশী ভিনিসিউসের জায়গাতেই বদলি নামেন রদ্রিগো। মাঠে নামার ৯৩ সেকেন্ডের মধ্যে জালে বল পাঠিয়ে রিয়ালের হয়ে অভিষেক রাঙান ১৮ বছর বয়সী এই ফুটবলার।

চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত রিয়াল। ছয় ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে তারা।

এদিকে রাতে মায়োর্কার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে আতলেতিকো মাদ্রিদ। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে তারা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে বার্সেলোনা।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু