ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিলো বাংলাদেশের

ই-বার্তা।। ৩ ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান করেছে টাইগাররা। এ ম্যাচে জয় তুলে নিতে পারলেই দ্বিতীয়বারের মতো দেশের বাইরে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিতে পারবে লাল-সবুজ জার্সিধারীরা।

 

সোমবার ফ্লোরিডার লডারহিলে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উড়ন্ত সূচনা এনে দেন তামিম ও লিটন। ১৩ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন তামিম। ওয়ানডাউনে ব্যাট করতে নামেন সৌম্য। যথারীতি ব্যর্থতার পরিচয় দেন তিনি। ৫ রান করেই মাঠ ছাড়েন।

 

পরে লিটনের সঙ্গে এসে যোগ দেন মুশফিক। মিস্টার ডিপেন্ডেবল বিদায় নেন ব্যক্তিগত ১২ রানে। মুশির বিদায়ের পর মাঠে নামেন অধিনায়ক সাকিব আল হাসান। অধিনায়ককে নিয়ে দলীয় শত রানের কোটা পার করেন লিটন।তার আগে মাত্র ২৪ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ব্যক্তিগত ৬১ রানে থামে এ ওপেনারের বিস্ফোরক ইনিংস।৩২ বলে ৩ ছক্কা ও ৬ চারে এ ইনিংস সাজান তিনি।

 

এরপর সাকিবের সঙ্গে এসে যোগ দেন মাহমুদউল্লাহ রিয়াদ।দুজনের জুটিতে ভালোই এগুচ্ছিল বাংলাদেশ। তবে হঠাৎই ছন্দপতন।দলীয় ১৪৬ রানে ২৪ করে ফেরেন সাকিব। এরপর আরিফুল হককে নিয়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান মিস্টার কুল। ২৫ বলে দুজনের জুটিতে আসে ৩৮ রান। ২০ বলে ৩২ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ।এ পথে ১ ছক্কা ও ৪টি চার মারেন তিনি। ১৬ বলে ১৮ রান নিয়ে অপরাজিত থাকেন আরিফুল।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট