কক্সবাজার বান্দরবানসহ ১৭ জেলায় না যেতে ইসির সতর্কতা

ই-বার্তা ডেস্ক ।।  আগামী ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট, মৌলভীবাজারসহ ১৭ জেলার শতাধিক উপজেলায় ভোট হবে । এই ভোট উপলক্ষে ১৭ মার্চ রাত ১২টা থেকে ১৮ মার্চ রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এই সময় এসব এলাকায় পর্যটকরা ঘুরতে গিয়ে যাতে যানবাহনের কারণে বিপদে না পড়েন, সেজন্য সতর্ক বার্তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এ সময়ে ভোট হতে যাওয়া এলাকায় যেতে পর্যটকদের নিরুৎসাহিত করতে স্থানীয় পর্যায়ের পর্যটক সংস্থা, হোটেল, রেস্টহাউজ ও সংশ্লিষ্ট অন্যান্য কর্তপক্ষকে অবহিত করেছে ইসি।

ইসি যেসব যানবহানের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সেগুলো হলো- বেবি ট্যাক্সি/অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।

এছাড়াও ভোটগ্রহণের আগের দুইদিন থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত মটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।

তবে জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি কাজে ব্যবহৃত যান চলাচলের ক্ষেত্রে প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।

এদিকে ইসির সতর্ক বার্তায় বলা হয়, ‘১৫ থেকে ১৭ মার্চ সরকারি ছুটি থাকায় এ সময় চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট ও মৌলভীবাজার জেলার পর্যটন এলাকাগুলোতে অধিক সংখ্যক পর্যটক সমাগমের সম্ভাবনা রয়েছে। যানবাহন ও অন্যান্য কারণে পযর্টকরা যাতে কোনো সমস্যায় না পড়েন, সেজন্য আগে থেকেই এই সময়ে উল্লিখিত এলাকায় যেতে চাওয়া পর্যটকদের নিরুৎসাহিত করার লক্ষ্যে স্থানীয় পর্যায়ের পর্যটক সংস্থা, হোটেল, রেস্টহাউজ ও সংশ্লিষ্ট অন্যান্য কর্তপক্ষকে অবহিত করা হলো।’

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল