কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ৪

ই-বার্তা ডেস্ক।।  কক্সবাজারের টেকনাফ ও পেকুয়া উপজেলায় বিজিবি এবং র‌্যারে সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিকসহ দুই জলদস্যু নিহত  হয়েছেন।

বুধবার ভোর রাতে টেকনাফ উপজেলার খারাংখালী এলাকায় ও পেকুয়ার মগনামা ঘাট এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।  এখনও নিহতদের পরিচয় জানা যায়নি। 

টেকনাফের-২নং বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার জানিয়েছেন, আজ ভোর সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার খারাংখালীর নাফ নদী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে দুই রোহিঙ্গা বাংলাদেশে ঢোকার চেষ্টা করেন।  এসময় সেখানে টহলরত বিজিবির সদস্যরা তাদের বাধা দেয়।  এতে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।  আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয় দুইজন।  তাদের তল্লাশি করে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।  নিহতদের টেকনাফ থানা পুলিশের মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

অপরদিকে, কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামাঘাট এলাকায় র‌্যাব-৭ এর টহল দল ও জলদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধে দুই দস্যু নিহত হয়েছেন।  ঘটনাস্থল থেকে দুই জলদস্যুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।  সেখান থেকে আটটি অস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু