কণ্ঠশিল্পী আসিফকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত

ই-বার্তা ডেস্ক ।। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরী এ আদেশ দেন।এদিন আসিফকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক প্রলয় রায়। অপরদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন ও রিমান্ড আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর ওই আদেশ দেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ঘটনার সঙ্গে জড়িত অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। মামলার ঘটনার মূল রহস্য উদ্ঘাটন ও অপর আসামিদের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহের জন্য আসিফকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন।

 

অপরদিকে আসিফের পক্ষে আসাদুজ্জামান আসাদ, ফারুক মিয়াসহ বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। শুনানিতে তারা বলেন, আসিফ একজন সুপ্রতিষ্ঠিত কণ্ঠশিল্পী ও সুনামধন্য পরিবারের সন্তান। মামলায় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারার কোনো সুনির্দিষ্ট অভিযোগ নেই। সারা দেশের মানুষ তাকে চেনেন। এ ছাড়া তিনি একজন অসুস্থ।

যে কোনো শর্তে জামিন দিলে আসামি কোনো অবস্থাতেই পলাতক হবেন না। প্রয়োজনে প্রতি সপ্তাহেই তিনি আদালতে হাজিরা দেবেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে তেজগাঁও থানা পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই তাহেরা বেগম জামিনের বিরোধিতা করে রিমান্ড শুনানি করেন।

 

এরপর বিচারক অভিযোগের বিষয়ে জানতে চাইলে আসিফ বলেন, ২০০৮ সালে একটা চুক্তি হয়েছিল। এরপর ২০১৪ সালে নতুন আইন হওয়ায় আগের চুক্তি মোতাবেক কেউই লাভবান হয়নি। আমার বিরুদ্ধে যারা মামলা করেছেন, তারাই আমার আগে ফেসবুকে কমেন্ট (কটূক্তি) করেছে। তারাই আমার মানহানি করেছে। কিন্তু আমি তাদের বিরুদ্ধে মামলা করিনি। গত তিন বছর ধরে তারা এ ব্যাপারে বাড়াবাড়ি করছে। বিষয়টি নিয়ে দুবার মোহাম্মদপুর থানায় গিয়েছিলাম।

 

 

 

ই-বার্তা/ডেস্ক