কবরের জন্য জায়গা খুঁজছেন এরশাদ!

ই-বার্তা ডেস্ক।।  নিজের জন্য কবরের জায়গা খুঁজছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদ।  অসুস্থ হয়ে বিছানায় পড়ে যাওয়া এরশাদের নির্দেশেই তার ঘনিষ্ঠ কয়েকজন গত কয়েকদিনে রাজধানীতে কবরের জন্য জায়গা খুঁজছেন।  

কবরের সম্ভাব্য স্থান পরিদর্শনে যাওয়া একাধিকজন গণমাধ্যমকর্মীদের জানান, এরশাদের ইচ্ছা মৃত্যুর পর যেন ঢাকায় তাকে সমাহিত করা হয়।  সেক্ষেত্রে কবরের কাছে যেন মসজিদ, মাদ্রাসা থাকে।  এরকম উপযুক্ত স্থান পাওয়া না গেলে রংপুরে সমাহিত করার কথা জানিয়ে রেখেছেন তিনি।

এরশাদের ইচ্ছা অনুযায়ী ইতোমধ্যে বনানী কবরস্থানে স্থায়ী জায়গা কেনার বিষয়ে আলোচনা করা হয়েছে।  বিকল্প হিসেবে রাজধানীর বারিধারায় আমেরিকান সেন্টারের কয়েকশ গজ উত্তরে একটি মাদ্রাসা ও এতিম খানার কাছে জায়গা দেখা হয়েছে।  এছাড়া পূর্বাচলের কাছেও একটি জায়গা দেখে এসেছেন সংশ্লিষ্টরা।  তবে কোনোটিই এখনও চূড়ান্ত হয়নি।

এদিকে, রাজধানীর বনানীতে ভাড়ায় নেওয়া নিজের রাজনৈতিক কার্যালয়টিও ছেড়ে দিচ্ছেন এরশাদ। 

এরশাদের ব্যক্তিগত সচিব ও জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার জানান, এরশাদ সাহেব অফিসটি ছেড়ে দিতে চাচ্ছেন।  তাছাড়া বাড়ির মালিকের সঙ্গেও চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।  সেই কারণে অফিসটি ছাড়ার প্রস্তুতি চলছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু