করোনাভাইরাস নিয়ে সংসদে বিশেষ অধিবেশনের দাবি ওয়ার্কার্স পার্টির

করোনাভাইরাস নিয়ে জরুরি ভিত্তিতে সংসদে বিশেষ অধিবেশন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। এ ভাইরাসের বিষয়ে সরকারসহ সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে কার্যকর প্রতিরোধ ব্যবস্থা গ্রহণের জন্যও আহ্বান জানিয়েছে দলটি।

বুধবার (৪ মার্চ) পলিটব্যুরোর সান্ধ্যকালীন অধিবেশনে এসব আহ্বান জানানো হয়। পলিটব্যুরোর সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সভাপতিত্ব করেন।

পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রস্তাব উত্থাপন করেন। আলোচনায় অংশ নেন- পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নূর আহমদ বকুল, কামরুল আহসান, অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, হাজী বশিরুল আলম, নজরুল ইসলাম হক্কানী, এনামুল হক এমরান, নজরুল হক নিলু প্রমুখ।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশ থেকে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ হয়। এরপর থেকেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে ভাইরাসটি। ক্রমেই বাড়ছে এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত ৩ হাজার ২৮৫ জনের প্রাণ কেড়েছে এ ভাইরাস। বিভিন্ন দেশে ৯৫ হাজার ৪৮১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৪৩০ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১২ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। সেখানে এখন পর্যন্ত ৫ হাজার ৭৬৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে ৩৫ জন।

অপরদিকে, চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। সেখানে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৯ এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের।