কাঠমন্ডুতে পৃথক বিষ্ফোরণে নিহত ৩

ই-বার্তা ডেস্ক।।  নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৃথক দুটি বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে তিনজন প্রাণ হারিয়েছে।  গুরুতর আহত হয়েছে অন্তত ৮ জন।  গতকাল রোববার এই হামলার ঘটনা ঘটে।  

এই বিস্ফোরণের কারণ এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে দেশটির পুলিশ।  এটা সন্ত্রাসী হামলা কিনা তা জানতে তদন্ত শুরু হয়েছে।  তবে এতে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সংশ্লিষ্টতা আছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে দেশটির নিরাপত্তা বিভাগ।

কাঠমান্ডুর প্রাণকেন্দ্রের ঘাট্টেকুলো এলাকার একটি বাড়িতে প্রথম বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়।  আর শহর থেকে একটু দূরে সুকেধারা এলাকার একটি সেলুনের পাশে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে।

এই বিস্ফোরণে দুজনের প্রাণহানি ঘটে। পৃথক বিস্ফোরণে আহত ৮ জনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের কর্মকর্তা শ্যাম লাল গয়ালি বলেছেন, বিস্ফোরণের পৃথক দুটি ঘটনায় তিনজন নিহত হয়েছেন।  তবে বিস্ফোরণ কী ধরনের ছিল সেটি জানতে তদন্ত চলছে। 

এই বিস্ফোরণের দায় এখনও পর্যন্ত কেউ স্বীকার না করলেও দেশটির পুলিশ প্রধান বলেন, বিস্ফোরণের ঘটনায় মাওবাদী বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সম্পৃক্ততা পাওয়া গেছে।  গত ফেব্রুয়ারিতেও গোষ্ঠীটি একই ধরনের হামলার চালিয়েছিল।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু