কাতারকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনা

ই-বার্তা ডেস্ক।।  বাঁচা-মরার ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই সাথে বিদায় নিশ্চিত হয়েছে  আগামী ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশটির।  

ব্রাজিলের পোর্তো আলেগ্রেতে রোববার স্থানীয় সময় বিকালে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের ভুলে লতারো মার্তিনেসের নৈপুণ্যে এগিয়ে যায় প্রতিযোগিতাটির ১৪ বারের চ্যাম্পিয়নরা। ম্যাচের শেষ দিকে পাওলো দিবালার পাসে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও আগুয়েরো।  

কলম্বিয়ার কাছে ২-০ গোলে হার দিয়ে কোপা আমেরিকা শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল। এতে শেষ আট নিশ্চিত করা নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল দলটি। শেষ পর্যন্ত তিন ম্যাচে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে কোয়ার্টার-ফাইনালে উঠলো আর্জেন্টিনা। 

সালভাদরে ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আগেই গ্রুপ সেরা হওয়া নিশ্চিত করা কলম্বিয়া। তিন ম্যাচের তিনটিতেই জয় নিয়ে গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ আট নিশ্চিত করেছে কলম্বিয়া।

২৮ জুন মারাকানায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপ রানার্স-আপ ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু