‘কাদেরের অবসর চায় মুক্তিযুদ্ধ মঞ্চ’

ই- বার্তা ডেস্ক।।   মুক্তিযুদ্ধ মঞ্চ যুদ্ধাপরাধী ও জামায়াত পরিবারের সন্তানেরা আওয়ামী লীগের যোগ দিতে পারবে বলে বক্তব্য দেওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবসরের দাবি জানিয়েছে ।

যেকোনো সময় তিনি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ প্রিয় নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত ও অপমানিত হতে পারেন বলেও জানিয়েছে মঞ্চটি।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালেয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন।

সম্মেলনে মুক্তযুদ্ধ মঞ্চ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওবায়দুল কাদেরের এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান। তা না হলে আগামী ৬ জুলাই শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও ওবায়দুল কাদেরের কুশপুত্তলিকা দাহ করবে। এছাড়া প্রয়োজনে তারা সোহরাওয়ার্দী উদ্যানে গণ আদালত গঠন করে তার বিচার করবে বলেও জানিয়েছে।

সম্মেলনে আরও বলা হয়, তার বক্তব্য স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরুপ। এর ফলে তিনি সরকারে থাকার বৈধতা হারিয়েছেন। আর দেরি না করে জনাব কাদেরকে এখনই অবসর দেওয়া হোক।

আরও বলা হয়, ওবায়দুল কাদেরের এই ধরনের বক্তব্যে এটাই প্রতীয়মান হয় যে, তিনি দলের অভ্যন্তরে সাম্প্রদায়িক শক্তির অনুপ্রবেশ ঘটিয়ে শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের পক্ষের নেতাদের হত্যা বা নিশ্চিহ্ন করার পথ প্রশস্ত করছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন ও যুগ্ম আহ্বায়ক শেখ সম্রাটসহ অনেকে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম