কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে মার্কিন নাগরিকসহ নিহত ৭

ই- বার্তা ডেস্ক।।   কানাডার ওন্টারিও লেকের উত্তর উপকূলে বনাঞ্চলে একটি হালকা বিমান বিধ্বস্ত হলে পাঁচ মার্কিন নাগরিক ও দুই কানাডীয় নিহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দেশটির পরিবহন নিরাপত্তা সংস্থা এমন খবর দিয়েছে।

এএফপির প্রতিবেদনে জানা গেছে, মার্কিন নিবন্ধিত একক-ইঞ্জিনের পিপার পিএ-৩২ বিমানটি টরোন্টোর বাটনভিল বিমানবন্দর থেকে ছেড়ে সরাসরি কুইবেক শহরের দিকে যাচ্ছিল।

বুধবার বিকাল ৫টার পরে ওন্টারিও বিমানবন্দরের কিংস্টনের কাছাকাছি পৌঁছাতেই বিমানটি বিধ্বস্ত হয়ে যায়। পরিবহন নিরাপত্তা বোর্ডের (টিএসবি) তদন্তকারী কেন ওয়েবস্টার এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন।

জরুরি সেবাগুলো, সব ভূমিতে চলাচল করতে পারা পুলিশের যান ও সামরিক বাহিনীর একটি অনুসন্ধান এবং উদ্ধার হেলিকপ্টার ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

টিএসবি মুখপাত্র নোরা ভ্যাল্লি সাংবাদিকদের বলেন, পাঁচ মার্কিন নাগরিক ও দুই কানাডীয় যাত্রী ওই বিমানটিতে ছিলেন।

কানাডীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পাইলট টেক্সাসের বাসিন্দা। স্ত্রী, তিন সন্তান ও দুই কানাডীয়কে নিয়ে তিনি রওনা দিয়েছিলেন। তার সন্তানদের বয়স ৩, ১১ ও ১৫ বছর হবে।

ওটাবেক ওবলোকুলোভ ও বোবোমুরাদ নাভিয়াভ নামের দুই নাগরিককে শনাক্ত করতে পেরেছে উজবেকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা মধ্য এশিয়ার সাবেক এই সোভিয়েত দেশটির নাগরিক ছিলেন।

উজবেক পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, ওবলোকুলোভ বিমানটি চালিয়ে যাচ্ছিলেন এবং নিহতদের মধ্যে তার স্ত্রী ও তিন সন্তানও রয়েছেন।