কান্তে কিনা লজ্জায় বিশ্বকাপ ট্রফি ধরতে চাননি!

ই-বার্তা।। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক এই এনগোলো। ফ্রান্সের মাঝমাঠের প্রাণও তিনিই, রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে বেশিবার বল কেড়ে নেওয়ার রেকর্ডও তার।প্রতিটা ফুটবলারের স্বপ্ন একটি বার বিশ্বকাপর ছুয়ে দেখা। কিন্তু এ দলের সম্পূর্ণ বিপরীত এনগোলো কান্তে। যে কিনা সুযোগ পেয়েও বিশ্বকাপের ট্রফি হাতে তুলতে নারাজ। বলা হচ্ছে, এনগোলো কান্তেই কিনা লজ্জায় বিশ্বকাপ ট্রফি ধরতে চাননি! 

 

ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয়ার পর ফ্রান্সের হাতে বিশ্বকাপ ট্রফিটি তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ফরাসি খেলোয়াড়েরা একে একে ট্রফি হাতে নিয়ে উল্লাস করলেও কান্তে নাকি বেজায় লজ্জা পাচ্ছিলেন। তিনি একবারের জন্যও মুখ ফুটে ট্রফিটি কারও কাছে চাননি। শেষ পর্যন্ত সতীর্থ স্টিভেন এনজোনজি ব্যাপারটি লক্ষ করে কান্তের হাতে প্রায় জোর করেই ট্রফিটি তুলে দেন। শিরোপা হাতে নিয়ে কান্তের সে কী লজ্জা! যেন মুখ তুলে চাইতেই পারছিলেন না ক্যামেরার দিকে।

 

অনেক কষ্টে আলোকচিত্রীরা ট্রফি হাতে কন্তের ছবি তুললেন। সেটি করেই ট্রফিটা অন্য কারও হাতে দিয়ে কান্তে যেন রীতিমতো হাঁফ ছেড়ে বাঁচলেন! বছর পাঁচেক আগেও কান্তে খেলতেন ফ্রান্সের তৃতীয় বিভাগের এক ক্লাবে। উঠে এসেছেন অনেক নিচুতলা থেকে। আর তাই সব সময় তার মধ্যে এক ধরণের লজ্জা লজ্জা ভাব কাজ করে। কান্তে ফুটবল খেলাটাকে জীবিকা হিসেবে নিয়েছিলেন দুবেলা ভালো খাবারের আশায়। সেই ফুটবলই তাকে বড় তারকা বানিয়েছে।

 

 

ই-বার্তা/ স্পোর্টস ডেস্ক