কান্না-ক্ষোভে নিহতদের প্রতি ভারতীয়দের শ্রদ্ধা

ই-বার্তা ডেস্ক।।    ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে দেশটির আধাসামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের গাড়ি বহরে বৃহস্পতিবারের হামলার ঘটনায় ক্ষোভ ও পাকিস্তানবিরোধী স্লোগান দিয়ে নিহতদের শেষকৃত্যে অংশ নিচ্ছেন নাগরিকরা।

হিন্দুস্থান টাইমসের খবর অনুযায়ী, ওই হামলায় অন্তত ৪৪ জওয়ান নিহত হয়েছেন। নিহতদের মরদেহ ইতিমধ্যে তাদের নিজ নিজ গ্রামে পৌঁছাতে শুরু করেছে।

সিআরপিএফ সদস্য প্রদীপ কুমারের মরদেহ শনিবার সকাল ৯টায় তার নিজ শহর টিরভা কান্নাওজে পৌঁছায়। এসময় হাজার হাজার লোককে তার মরদেহে শ্রদ্ধা জানাতে দেখা গেছে।

সকাল ৭টার দিকে উন্নাওতে অজিত কুমার আজাদের মরদেহ গ্রহণ করে তার পরিবার। ৩৫ বছর বয়সী আজাদ দুই মেয়ে ও স্ত্রীকে রেখে গেছেন।

বারণসীর তোহফাপুরে সকাল সাড়ে ৮টায় রমেশ যাদভের মরদেহ যায়। এ সময়ে রমেশ যাদভ অমর রহে স্লোগান দিতে দেখা যায় স্থানীয়দের।

আগ্রার কেহরেইতি কুশাল কুমার রাওয়াতের মরদেহ পৌঁছালে স্থানীয়রা জড়ো হয়ে পাকিস্তান বিরোধী স্লোগান তোলেন। নিজের পৈতৃক বাড়িতে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

রাওয়াতের অশীতিপর বাবা আমিদ কান্নাজড়িত কণ্ঠে ছেলে হত্যার প্রতিশোধ দাবি করেন। এ হত্যাকাণ্ডের দায়ে পাকিস্তানকে উপযুক্ত জবাব দিতে আহ্বান জানিয়েছেন আমিদ।

ই-বার্তা/ মাহারুশ হাসান