কালকিনিতে অপহৃত দুই শিশু ১২ ঘন্টা পর উদ্ধার, আটক-৩

ই-বার্তা ডেস্ক।। মাদারীপুরের কালকিনিতে দুইজন শিশু অপহরণের ১২ ঘন্টার মধ্যে উদ্ধার করছে থানা পুলিশ। এ অপহরণের ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ চাঞ্চল্যকর ঘটনা ঘটে। এ বিষয় থানায় একটি অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার। ভুক্তভোগী শিশু আদনান চৌধুরী উপজেলার কয়ারিয়া এলাকার কয়ারিয় গ্রামের ইটালী প্রবাসী আসাদ চৌধুরীর ছেলে ও জোনায়েত খান সাহেবরামপুর এলাকার আন্ডার চর গ্রামের হাবিব খানের ছেলে।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানাগেছে, আদনান চৌধুরী তার নানা মিজানুর রহমান বেপারীর বাড়ি আন্ডারচরে কয়েকদিন আগে মায়ের সঙ্গে বেড়াতে যায়। বৃহস্পতিবার সন্ধায় আদনান তার খেলার সাথি ওই বাড়ির জোনায়েতকে নিয়ে আন্ডারচর দাখিল মাদ্রাসা মাঠে খেলতে যায়।

এসময় একই এলাকার আবদুল্লাহ সরদার ও সজিব শিকদার মিলে তাদের দুজনকে অপহরণ করে নিয়ে যায় পাতারচর গ্রামের একটি খালি বাড়িতে। পরে সেখানে নিয়ে গিয়ে তারা ওই দুই শিশুকে আটক করে রাখে। এরপর আদনানের মা ফারজানা বেগমকে ওই অপহরণকারীরা ফোন করে বিশ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ টাকা রাতের মধ্যেই পরিষদ না করা হলে তাদেরকে হত্যা করা হবে বলে ফোনে তারা জানান। কিন্তু ওই রাতেই ফারাজানা বেগম বাদী হয়ে কালকিনি থানায় একটি অপহরণের অভিযোগ দায়ের করেন।

পরে কালকিনি থানার ওসি মো. নাসিরউদ্দিন মৃধার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে শুক্রবার রাত তিনটার দিকে পাতার চর থেকে আদনান চৌধুরী ও জোনায়েতকে উদ্ধার করেন।

এসময় অপহরণকারী আবদুল্লাহ সরদার, সজিব শিকদার ও তার বাবা জব্বার শিকদারসহ তিনজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।