কাল থেকে খুলনায় বাস চলবে

ই-বার্তা ডেস্ক।। খুলনাসহ আশপাশের বিভিন্ন জেলায় বন্ধ রাখার পর আগামীকাল বুধবার থেকে সব সড়কপথে বাস চলাচল করবে। নগরের সোনাডাঙ্গার আন্তজেলা বাস টার্মিনাল থেকে বাস ছাড়বে। প্রশাসনের অনুরোধে এ সিদ্ধান্ত নিয়েছেন বাস চালকরা।

আজ মঙ্গলবার সকাল থেকে খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে শ্রমিক সংগঠনগুলোর সঙ্গে বৈঠক করে জেলা প্রশাসন। বৈঠকে ২১ ও ২২ নভেম্বর নতুন নীতিমালা কিছুটা শিথিল করার আশ্বাস দিলে চালক ও মালিকরা বাস চালু করার সিদ্ধান্ত নেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ঢাকায় জাতীয় শ্রমিক ফেডারেশনের বৈঠক হবে ২১ ও ২২ নভেম্বর। বৈঠক পর্যন্ত অভ্যন্তরীণ সড়কপথে গাড়ি চালানোর অনুরোধ করেছেন জেলা প্রশাসক। তার পরিপ্রেক্ষিতে বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আশপাশের বিভিন্ন জেলাসহ খুলনায় বাস চলাচল বন্ধ ছিল আজ সকাল থেকে। চালক ও মালিকদের ‘কর্মবিরতিতে’ বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন হাজারো মানুষ। গতকাল সোমবার শুধু অভ্যন্তরীণ সড়কপথে গাড়ি চলাচল বন্ধ ছিল। যে কারণে এ দুদিনে মাহেন্দ্র, মিনি পিকআপ, মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলো কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছে।

খুলনা ও আশেপাশের জেলাগুলোতে বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেন আঞ্চলিক শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বকস। গাড়ি ও চালকদের কাগজপত্র হালনাগাদ না থাকায় মালিক ও চালকরা স্বেচ্ছায় গাড়ি চালানো বন্ধ রেখেছেন বলে জানান তিনি।

জেলা প্রশাসনের সঙ্গে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, খুলনা আঞ্চলিক শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম প্রমুখ।