কাশ্মীরে সাধারণ সেনার মতোই সুযোগ-সুবিধা নিচ্ছেন ধোনি

ই-বার্তা ডেস্ক।।  আগে থেকেই নিশ্চিত, ওয়েস্ট ইন্ডিজ সফরে না গিয়ে মাস দুয়েক ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে কাটাবেন মহেন্দ্র সিং ধোনি। এই সময়টা তিনি সেনা ট্রেনিং নিবেন ।   

এই সময়টায় ধোনি সেনাবাহিনীর সঙ্গে থাকবেন কাশ্মীরে। ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত আর্মির ভিক্টর বাহিনীর হয়ে ওখানে থাকবেন। টহলদারি, পাহারা ও পোস্ট সামলানোর দায়িত্বে থাকবেন আর্মির প্যারাশ্যুট ইউনিটের লেফটেন্যান্ট কর্নেল (সম্মাননীয়) ধোনি। আধিকারিকদের অনুরোধে ওই দায়িত্ব নিচ্ছেন ধোনি। 

আগামী দু’মাসের জন্য ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছেন ধোনি। আর্মি সূত্রে জানা যাচ্ছে, ধোনি জওয়ানদের সঙ্গে প্রশিক্ষণ নেবেন এবং সাধারণ সেনার মতোই জীবনযাপন করবেন। ধোনির ব্যাটেলিয়নের হেড-কোয়ার্টার বেঙ্গালুরুতে হলেও এই মুহূর্তে কাশ্মীরে রয়েছে।

২০১৫ সালে ধোনি একজন প্যারাট্রুপার হিসেবে যোগ্যতা অর্জন করেন আগ্রা প্রশিক্ষণ শিবিরে ভারতীয় সেনা বিমান থেকে পাঁচটি প্যারাশ্যুট ট্রেনিং জাম্প নিয়ে।

বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পরে ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়। রোববার বিসিসিআইয়ের নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানান, ধোনি অবসর নিচ্ছেন না। তবে ঋষভ পন্থকেই উইকেট রক্ষক হিসেবে ক্যারিবিয়ান সফরে নিয়ে যাওয়া হবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু