কুমিল্লা নগরীর চকবাজার তেরেপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

কুমিল্লা নগরীর চকবাজার তেরেপট্টিতে কয়েকটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় ও ফায়ার সার্ভিসের তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শনিবার (১২ মে) দুপুর ২টায় নগরীর দৈনিক চকবাজার পাইকারী বাজার এলাকার দক্ষিণ পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

আগুনের তীব্রতা বেশি হওয়ার কারণে নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের। স্থানীয়রা আগুন নেভানোয় সহযোগিতা করে। এ ঘটনায় প্রায় অর্ধ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন স্থানীয়রা।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে কুমিল্লা মহানগরীর চকবাজার তেরেপট্টিতে বাঁশ বাজারের দক্ষিণ পাশের একটি দোকানে হঠাৎ করেই আগুনের লেলিহান শিখা জ্বলে উঠে। দখিনা বাতাসে মুহূর্তেই আগুনের শিখা আশপাশের দোকানগুলোতে ছড়াতে থাকে।

 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু বাজারের সরু গলি, আগুনের অতিরিক্ত তীব্রতা ও বাতাসের কারণে ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে হয়। পরে খবর পাঠিয়ে ফায়ার সার্ভিসের আরো দু’টি ইউনিট চকবাজারে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিয়নের দীর্ঘ আড়াই ঘণ্টারও অধিক সময়ের চেষ্টায় দুপুর তিনটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রমজান উপলক্ষে অতিরিক্ত পণ্য ক্রয় করে রাখা হয়েছিল। আগুনে পুড়ে সব শেষ হয়ে গেছে।কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের কর্মকতা আলমগীর হোসেন জানান, বাজারের সরু গলি আর বাতাসের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

 

এছাড়াও উৎসুক মানুষজন গলির ভেতরে ভিড় জমানোর কারণে আগুন নেভাতে আসা গাড়িগুলোকে ভেতরে আনতে কষ্ট হয়েছে বলে জানান তিনি। আলমগীর হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।

 

 

সুত্র/বিডি২৪লাইভ