কুষ্টিয়ায় আনন্দ মিছিলে ‘যুবলীগ’ নেতার মৃত্যু ,আওয়ামী লীগের দাবি হত্যা

ই-বার্তা ডেস্ক ।।   আনন্দ মিছিলে ‘যুবলীগ’ নেতা উজ্জ্বল হোসেন (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।  রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের দাবি নৌকার চেয়ারম্যান প্রার্থীর জয়ে আনন্দ-মিছিল বের করলে জাসদ নেতাকর্মীরা হামলা চালায়। এতে তার মৃত্যু হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের দাবি সে যুবলীগ নেতা। আর জাসদ নেতাদের দাবি উজ্জ্বলের বাবা চিথলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি।

তবে এ সম্পর্কে মিরপুর থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে, সন্ধ্যায় পছন্দের প্রার্থী জয়ী হওয়ায় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা মিছিল বের করে।মিছিলে যোগ দেয় উজ্জ্বল। মিছিলটি ইউনিয়ন জাসদের সভাপতি হাবিবেব বাড়ির সামনে গিয়ে জোরে জোরে স্লোগান দিতে থাকে। এসময় হাবিব ও তার লোজনের সঙ্গে উজ্জ্বলসহ অন্যাদের ধাক্কাধাক্কি হয়। এতে মাথা ঘুরে সেখানে পড়ে যান উজ্জ্বল। এরপর হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

চিকিৎসকের বরাত দিয়ে সহকারী নির্বাচন কর্মকর্তা ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহমেদ বলেন, একজন মারা গেছে। তবে হামলায় আহত হয়ে নয়। সারাদিন মাঠে কাজ করে বিকালে ভোট দিতে আসে। এরপর আনন্দ মিছিল বের করলে তার মৃত্যু হয়। বিষয়টি ময়নাতদন্তে বোঝা যাবে।

এদিকে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান পদে বিজয়ী কামারুল আরেফিন বলেন, আমার একজন কর্মী মারা গেছে। ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তে যে রিপোর্ট আসবে সেভাবে ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক কারশেদ আলম বলেন, উজ্জ্বল আওয়ামী লীগের কেউ না। তার বাবা ইউনিয়ন বিএনপির সভাপতি। চিকিৎসক জানিয়েছে, স্ট্রোক করে তার মৃত্যু হয়েছে। এটা নিয়ে আওয়ামী লীগ ভুল তথ্য ছড়াচ্ছে।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল