কেন্দ্রে অবস্থান করলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে : দুদু

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মন্তব্য করেছেন, ঢাকা সিটি নির্বাচনে সমস্ত ভয়ভীতি উপেক্ষা করে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীরা কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করলে ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা পালিয়ে যাবে বলে ।

তিনি বলেন, সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচন শুধু নির্বাচন নয়, গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে আনা। এটা শুধু নির্বাচন নয়, এটা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার নির্বাচন।

আজ শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর সবুজবাগ এলাকার ৭২ ও ৭৩ নং ওয়ার্ডে দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিয়ার ইশরাক হোসেন এবং কাউন্সিলর প্রার্থী এস এম সোহরাওয়ার্দী ও আব্দুল হান্নান সরকারের পক্ষে গণসংযোগ শেষে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, যে সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না, উন্নয়নের নামে মানুষের কাছ থেকে লুটপাট করে, মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়, গণতন্ত্র কেড়ে নেয়, সেই সরকারের মনোনীত প্রার্থীকে প্রত্যাখ্যান করে বিএনপির প্রার্থীকে নির্বাচিত করুন। কারণ, বিএনপির প্রার্থী নির্বাচিত হলে রাস্তাঘাটসহ দেশে ব্যাপক উন্নয়ন হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভয়ভীতি দেখাবে, হামলা মামলাও করবে; সেটা আওয়ামী লীগের পক্ষ থেকেও এবং আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও হতে পারে। এসব ভয়কে কাটিয়ে আমাদেরকে রাস্তায় নামতে হবে, অতীতে যেমন মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছে সেভাবে ভয়ভীতিহীন ভাবে রাস্তায় নেমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সমস্ত ভয়ভীতি উপেক্ষা করে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীরা কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করলে ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা পালিয়ে যাবে।

তিনি আরও বলেন, ছাত্র যুবক কৃষক ও মেহনতী মানুষ সবাই যদি রাস্তায় নেমে আসে তাহলে আমার ধারণা পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীও আমাদের পক্ষে এবং আমরা বিজয় ছিনিয়ে আনতে পারব।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, বর্তমান সময়ে নির্বাচন একটা হাস্যকর খেলায় রূপান্তরিত হয়েছে। এ যেন বাচ্চাদের নির্বাচন নির্বাচন খেলা। বর্তমান নির্বাচন কমিশনের বিশ্বাসযোগ্যতা শূন্যের কোঠায়। নির্বাচন কমিশন অতীতে যে নির্বাচনগুলো করেছে তার প্রতিটি প্রশ্নের সৃষ্টি করেছে।