কেন সেরা একাদশে নেই মেসি?

ই-বার্তা ডেস্ক ।। চলছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। ইতোমধ্যে জমে উঠেছে রাশিয়া ২০১৮ বিশ্বকাপ। এরইমধ্যে গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। আজ শনিবার (৩০ জুন) থেকে শুরু হচ্ছে নকআউট পর্ব। এবারের বিশ্বকাপে হেভিওয়েট দলগুলোকে চমকে দিয়ে যাচ্ছে তুলনামূলক ছোট দলগুলো।

 

যেমন দক্ষিণ কোরিয়ার মতো দলের কাছে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে গতবারের চ্যাম্পিয়ন জার্মানি।চলতি বিশ্বকাপের সবদল মিলিয়ে ফর্মের তুঙ্গে থাকা ফুটবলারদের নিয়ে তৈরি হয়েছে গ্রুপ পর্বের সেরা একাদশ। সেখানে রয়েছে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক ম্যান ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু, সেখানে জায়গা হয়নি ফুটবলের রাজপুত্র লিওনেল মেসির।

 

একটি ওয়েবসাইটের উদ্যোগে অনলাইন সমীক্ষার মাধ্যমে গড়া হয়েছে ওই (দল) একাদশ-অবশ্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে গোল পেয়েছেন আর্জেন্টিনাইন অধিনায়ক মেসি। অনলাইনে এই সমীক্ষা বেশ কিছুদিন ধরে চলছে, আর এ সময়ে গোলখরায় ভুগছিলেন ফুটবল জাদুকর লিওনেল মেসি।এ কারণেই একাদশে মেসির জায়গা হয়নি বলে মনে করা হচ্ছে।সেরা একাদশে গোলকিপার হিসেবে রাখা হয়েছে ক্রোয়েশিয়ার গোলকিপার দানিয়েল সুবাসিচকে।রাইট ব্যাক সুইজারল্যান্ডের স্টিফেন লিস্টেইনার। সেন্ট্রাল ব্যাক পজিশনে উরুগুয়ের দিয়েগো গডিন ও হেক্টর মনরো।লেফট ব্যাক ফ্রান্সের লুকাস হার্নান্দেজ।

 

মিডফিল্ডে রয়েছেন ব্রাজিলের ফিলিপ কুতিনহো, ফ্রান্সের এনগেলো কান্তে, ক্রোয়েশিয়ার লুকামডরিচ।দুই উইংয়ে পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো ও বেলজিয়ামের ইডেন হ্যাজার্ড। ফরোয়ার্ডে স্পেনের দিয়েগো কস্তা।

 

 

ই-বার্তা/ডেস্ক