কে হচ্ছেন বিশ্বকাপে শ্রীলংকান ক্রিকেট দলের অধিনায়ক?

ই-বার্তা ডেস্ক।।  বিশ্বকাপে শ্রীলংকান ক্রিকেট দলের ক্যাপ্টেন বাটন কার কাছে থাকছে? পুরো ব্যাপারটা নিয়ে ধোঁয়াশা তৈরি করে রেখেছে লংকান ক্রিকেট বোর্ডর।

ম্যাথিউস অবশ্য  অধিনায়কের দায়িত্ব নেয়ার ব্যাপারে নেগেটিভ ইঙ্গিত দিয়ে রেখেছে। মালিঙ্গার অধীনে আবার টানা ৯ ম্যাচ হেরেছে শ্রীলংকা। বিকল্পের খোঁজে তাই মরিয়া ম্যানেজমেন্ট।

বিষয়টা সবার নজরে আসে যখন করুনারত্নে কাউন্টি ক্রিকেট খেলতে না গিয়ে ম্যান্ডেটরি ডোমেস্টিক ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেয়, যেটা বিশ্বকাপের পূর্বপ্রস্তুতি এবং প্লেয়ার নির্বাচনের শেষ ধাপ হিসেবে আয়োজন করেছে লংকান বোর্ড।

করুনারত্নে জানান, তাকে প্রস্তুত থাকতে বলা হয়েছে এবং দলে সুযোগ পেলে ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পাওয়ার ব্যাপারে আশ্বাস দেয়া হয়েছে। বর্তমানে টুর্নামেন্টটিতে তিনি ক্যান্ডি দলের অধিনায়ক হিসেবে দায়িত্বপালন করছেন।

এদিকে আইপিএল ছেড়ে ম্যান্ডেটরি টুর্নামেন্টে ফিরে এসেছেন মালিঙ্গা। ১২ ঘণ্টার ব্যবধানে ম্যাচও খেলে ফেলেছেন। আর ক্যারিয়ার সেরা বোলিং করে প্রমাণ দিয়েছেন ফিটনেসের। ক্যান্ডির বিপক্ষে নিয়েছেন ৭ উইকেট। কিন্তু ব্যক্তিগত অর্জন কি ক্যাপ্টেনসি রক্ষা করতে পারবে?

অধিনায়ক হিসেবে উদাহরণ তৈরি করতে ব্যর্থ মালিঙ্গার বিকল্প হিসেবে লংকান ম্যানেজমেন্ট এমন একজনের দ্বারস্থ হতে চাচ্ছে যে, গত বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেটই খেলেনি।

চ টেস্ট অধিনায়ক হিসেবে ইতিমধ্যে  যোগ্যতার প্রমান দেখাতে সক্ষম হয়েছেন করুনারত্নে । কিন্তু যার দলে জায়গা পাওয়া নিয়েই সংশয়, তাকে অধিনায়ক করে দল ঘোষণা করার রিস্ক কি ম্যানেজমেন্ট নিতে প্রস্তুত?

প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। সাম্প্রতিক পারফরমেন্স এ বিশ্বকাপে লংকানরা অনেকটাই হিসাবের  বাইরে। কিন্তু সিংহ বুড়ো হলেও তার কেশর নিয়ে খেলা করলে পস্তাতে হতে পারে হেভিওয়েটদের।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ