কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ, আটক মালিক

ই-বার্তা ডেস্ক ।।  গাজীপুরে ভেজাল ওষুধসহ এক কারখানা মালিককে জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার (৫ মার্চ) গাজীপুর মহানগরীর ভুরুলিয়া এলাকায় অভিযান চালিয়ে কোটি টাকার এসব অবৈধ ওষুধ ও ওষুধ তৈরির মালামাল উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার (৬ মার্চ) সকালে গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এ তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকার।

তিনি বলেন, সরকারি কোনো প্রকার অনুমোদন ছাড়াই বিভিন্ন মানুষের ও পশুর চিকিৎসার জন্য বিভিন্ন ধরণের ওষুধ তৈরি করছিল একটি চক্র। তারা বিভিন্ন প্রকার কেমিক্যাল ও দাহ্য পদার্থের সঙ্গে কৃত্রিম রং মিশিয়ে মানুষের রক্ত শুদ্ধিকরণ বটিকা, চর্মরোগের মলম, যৌনশক্তি বৃদ্ধিকরণ বটিকা, চুলপড়া বন্ধের তৈল, হাঁস-মুরগি ও কবুতরের কলেরা, বসন্ত, রাণীক্ষেত এবং ডাক প্লেগের ওষুধ তৈরি করে তা সারাদেশে বিতরণ করে আসছিল।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার বিকেলে ভুরুলিয়ায় তাদের কারখানায় অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মূল্যের বিভিন্ন কেমিক্যাল ও ভেজাল মালামাল উদ্ধার করা হয়। এ সময় কারখানার মালিক রংপুরের মিঠাপুকুর থানার রাণীপুকুর গ্রামের মৃত আকমল হোসেনের ছেলে মো. রাব্বানী (৩৮) ও পশ্চিম ভুরুলিয়া এলাকার ময়লার টেকের মজিবর রহমানের ছেলে আব্দুস সালামকে (৪২) আটক করা হয়।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া