কোনো ব্যক্তির হিসাব সামগ্রিক রাজনীতির সঙ্গে মেলাবেন নাঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনো ব্যক্তির হিসাব সামগ্রিক রাজনীতির সঙ্গে না মেলানোর জন্য সাংবাদিকদের আহ্বান জানিয়েছেন ।

আজ রোববার (২৮ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির একজন নির্বাচিত প্রার্থী শপথ গ্রহণ করায় দলটির চেইন অব কমান্ড এবং অখণ্ডতা নিয়ে নানা মহল থেকে প্রশ্ন উঠছে। কেউ কেউ বলছেন, একজন বিজয়ী প্রার্থীর শপথ গ্রহণের মধ্য দিয়ে ভাঙনের সুর বেজে উঠেছে বিএনপিতে।

বিষয়টির দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশে একটা গভীর সংকট বিরাজ করছে। এই সংকট জাতীয় জীবনে, সমাজ জীবনে, রাষ্ট্র জীবনে। এমনকি আমাদের ব্যক্তি জীবনেও। সুতরাং ব্যক্তির হিসাব সামগ্রিক রাজনীতির সঙ্গে মেলাবেন না।’

তিনি  সাংবাদিকতাকে মহৎ পেশা হিসেবে উল্লেখ করে বলেন, ‘সাংবাদিকতা নিঃসন্দেহে একটি মহান পেশা। তাই আপনাদেরও ভাবতে হবে দেশের রাজনীতি কীভাবে চলছে, বিশ্বের রাজনীতিতে কী ঘটছে, অন্যান্য জাতি কী অবস্থার মধ্যে আছে, আমরা কী অবস্থার মধ্যে আছি।’

‘সাংবাদিকতার স্বাধীনতা, মানুষের স্বাধীনতা, জাতির স্বাধীনতা পরস্পরের সঙ্গে অতপ্রতভাবে জড়িত,’—বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সবুজ, ডিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম ও সাংবাদিক নেতা এম এ আজিজসহ অনেকে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম