কোপায় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতেই এই আয়োজনঃ মেসি

ই-বার্তা ডেস্ক।।  এবারের কোপা আমেরিকায় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে আয়োজক দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ তুলেছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি।     

শনিবার রাতে কোপার তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই সার্জিও আগুয়েরোকে একটি গোল করানো মেসি ৩৭তম মিনিটে লাল-কার্ড পেয়ে মাঠ ছাড়া হন। 

বল দখলের লড়াইয়ের পর ডিফেন্ডার গারি মেদেলের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। পরে ভিএআর প্রযুক্তিতে যাচাই করে রেফারি বহিষ্কার করে মেদেলেকেও। এই ঘটনার রেশ ধরে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও আসেননি মেসি। অস্বীকৃতি জানান মেডেল নিতে। 

ম্যাচশেষে মিক্সডজোনে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবলকে ধুয়ে দিয়েছেন মেসি। জানিয়েছেন, এবারের টুর্নামেন্টে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে সব কিছু সাজিয়ে রাখা হয়েছে।

মেসি বলেন, “আমি মনে করি, ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে কোনো সন্দেহ নেই। এর জন্য সবকিছু আয়োজন করে রাখা হয়েছে। আমি আশা করি রেফারি আর ভিএআর ফাইনাল লড়াইটা প্রভাবিত না করুক। যাতে পেরু প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। যদিও কাজটা কঠিন।”

এই তারকা ফুটবলার আরও বলেন, “আমি এই দুর্নীতির অংশ হতে চাইনি। এই অসম্মানের অংশ হওয়া আমাদের উচিতও হবে না। কোপা আমেরিকা প্রতিযোগিতা জুড়েই আমাদের ভুগতে হয়েছে।”

ই-বার্তা/সালাউদ্দিন সাজু