ক্যাসিনোর সঙ্গে যুবলীগের সম্পর্ক থাকতে পারে নাঃ হানিফ

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ মন্তব্য করেছেন যে, আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সেই লক্ষ্যে সারাদেশে সাংগঠনিক কার্যক্রম শুরু হয়েছে। তৃণমূল পর্যায় থেকে কমিটি গঠন করে জেলা পর্যায়ে সম্মেলন শেষ করতে চাই ১০ ডিসেম্বরের মধ্যে।

তিনি বলেন, আওয়ামী লীগ হলো দেশের প্রাচীন বৃহত্তর রাজনৈতিক দল ও ঐতিহ্যবাহী দল। বাংলাদেশের যা উন্নয়ন হয়েছে।

আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ ও আওয়ামী লীগ পেয়েছি আমরা।

আজ মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ক্যাসিনোতে তাস খেলা অনেক আগ থেকে চলে আসছে। নতুন করে জুয়া খেলার জন্য ক্যাসিনো তৈরি হয়েছে।

ক্যাসিনোর সঙ্গে রাজনৈতিক দলের কোনো সম্পর্ক নেই। কাজেই ক্যাসিনোর সঙ্গে যুবলীগের সম্পর্ক থাকতে পারে না। ক্যাসিনোর সঙ্গে যদি আওয়ামী লীগ কিংবা বিএনপি অথবা যুবলীগের কেউ জড়িত হয় তাহলে ওই অপরাধী রাজনৈতিক দলের নয়।

হানিফ বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলো। টানা ১১ বছর ক্ষমতায় আওয়ামী লীগ। আজকে দেশকে কোথায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের কাছাকাছি।

হানিফ আরও বলেন,  বৈদশিক মুদ্রায় যা ৫ বিলিয়ন ডলারে ছিল তা আজকে ৩২ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। রফতানি যেখানে ছিল ৮ বিলিয়ন ডলার আজ তা হয়েছে ৩৯ বিলিয়ন ডলার। রেমিট্যান্স যেখানে ছিল ৫ বিলিয়ন ডলার আজকে সেখানে ৩৪ বিলিয়ন ডলারে পৌঁছেছে। দেশের সব সেক্টরে উন্নয়ন হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এনামুল কবিরের পরিচালনায় প্রতিনিধি সভায় প্রধান অতিথি ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মো. মিসবাহ উদ্দিন সিরাজ, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের এমপি জয়া সেনগুপ্তা ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট প্রমুখ।