ক্রিকেটপাড়ার ঘোলাটে অবস্থা কাটেনি এখনও

ই-বার্তা ডেস্ক।।  ক্রিকেটারদের আন্দোলনের মুখে তাদের উত্থাপিত ১১ দফা দাবি মেনে নিয়েছে বিসিবি।  দাবি মানলেও ভেতরে ভেতরে ক্রিকেটার বনাম বিসিবি দ্বন্দ্বটা বেশ ঘোলাটে হয়ে উঠছে।  বিশেষ করে সাকিব আল হাসানকে নিয়ে এখনো চলছে টানাপোড়েন।  

ক্রিকেটারদের দাবি-দাওয়া বিসিবি দ্রুতই মেনে নেয়। গতকাল সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ক্রিকেটারদের জাতীয় ক্রিকেট লিগ সংক্রান্ত দাবি কার্যকর করার ঘোষণা দেয় বিসিবি। উল্লেখযোগ্য পরিমাণে বাড়ানো হলো প্রথম শ্রেণির ক্রিকেটের ম্যাচ ফি, দৈনিক ভাতা, যাতায়াত ভাতা, ভালো হোটেলে আবাসন এবং বিমানে ও এসি বাসে যাতায়াতের সুবিধা।

অধ্যায়টা এখানেই শেষ হয়ে যেতে পারত। কিন্তু তা হচ্ছে না। নতুন করে দ্বন্দ্ব তৈরি হলো। আর সেটা তৈরি হয়েছে সাকিব আল হাসান বিসিবিকে না জানিয়ে একটি টেলিকম প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে ফেলায়। বিসিবির আইন অনুযায়ী কোনো ক্রিকেটার তাদের অনুমতি না নিয়ে টেলিকম প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবে না। 

সাকিবের এই চুক্তির পর বিসিবি তাকে নোটিশ দেয়। এদিকে এক সাক্ষাত্কারে বিসিবি প্রধান নাজমুল হাসান দাবি করেন, খেলোয়াড়দের আন্দোলনটা ছিল ভারত সফর নস্যাত্ করার একটা ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্র এখনো চলছে। তিনি বলেন, তার কাছে খবর আছে, সাকিবসহ কয়েক জন ক্রিকেটার ভারত যাওয়ার আগ মুহূর্তে বেঁকে বসতে পারেন। এমনকি তামিমের ছুটি নেওয়াটাকেও সহজভাবে দেখছেন না বোর্ড সভপতি। 

এই পুরো পরিস্থিতিতে ঘি ঢেলেছেন সাকিব নিজে। গত দুই দিন ধরে বাংলাদেশের শীর্ষ খেলোয়াড়রা ভারত সফরকে সামনে রেখে অনুশীলন ম্যাচ খেলছেন মিরপুরে। কিন্তু সাকিব সেখানে উপস্থিত নেই।

এদিকে, আজ বিসিবি আনুষ্ঠানিকভাবে সাকিবের ভারত যাওয়া বা না-যাওয়া নিয়ে বিবৃতি দেবে। সেই সঙ্গে ভারত সফরের দলটা কেমন হবে, সেটাও জানা যাবে আজ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু