ক্রিকেটারদের এই আন্দোলন কারো উস্বানিতে নয় কিংবা কোন ব্যক্তির বিরুদ্ধে নয়: সাকিব

ই-বার্তা ডেস্ক।। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং বিসিবির পরিচালকরা ক্রিকেটারদের অপেক্ষায় আছেন। বিসিবি ভবনে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করতে চান তারা।

সন্ধ্যায় বাংলাদেশের ক্রিকেটাররা গুলশানের একটি হোটেলে নিজেদের মধ্যে আলোচনা করছেন। গুলশানের ওই হোটেলে তারা সংবাদ সম্মেলন করে তাদের মতামত দেবেন বলে জানা গেছে। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের অনুরোধে কথা বলেন বাংলাদেশ দলের টেস্ট এবং টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, ক্রিকেটারদের এই আন্দোলন কারো উস্বানিতে নয় কিংবা কোন ব্যক্তির বিরুদ্ধে নয়। এছাড়া বিসিবির সঙ্গে দ্রুত আলোচনায় বসতে চায় বলেও উল্লেখ করেন বাংলাদেশ ক্রিকেটের সাকিব আল হাসান।

বুধবার চলমান সঙ্কট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর বিষয়টি জানান তিনি। দুপুরে গণভবনে সমস্যা সমাধানের জন্য পাপনকে দিক নির্দেশনা দেন শেখ হাসিনা। এসময় উপস্থিত ছিলেন যু্ব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে পাপন আরও বলেন, এর আগেও আমি বলেছি তাদের দাবিগুলো মেনে নেওয়া হবে। কিন্তু তাদের সঙ্গে আমরা যোগাযোগই করতে পারছি না। তারা আমাদের সঙ্গে আলোচনা না করলে সমস্যার সমাধান কিভাবে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দরজা ক্রিকেটারদের জন্য সব সময় খোলা রয়েছে। বাংলাদেশের ক্রিকেটাররা ১১ দফা দাবিতে ধর্মঘটে গেছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন তারা। প্রথম শ্রেণির ক্রিকেটের পারিশ্রমিক, সুযোগ-সুবিধা, বিপিএল, প্রিমিয়ার লিগ ভিন্ন নিয়মে হওয়া। জাতীয় দলে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা বাড়ানোসহ ঘরোয়া ক্রিকেটের কাঠামো মান সম্মত করা নিয়ে ১১ দফা দিয়েছেন তারা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ধর্মঘটকে ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি।