ক্ষমতাসীনরা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছেঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, ক্ষমতাসীনরা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে। দিন-দুপুরে মানুষকে কুপিয়ে হত্যা করা হচ্ছে।

তিনি বলেন, কয়েকদিন আগে পত্রিকায় বেরিয়েছে প্রতি ঘণ্টায় ১২ জন লোক মারা যাচ্ছেন, নিহত হচ্ছেন। হয় সড়ক দুর্ঘটনায় অথবা হত্যা করার মধ্য দিয়ে। দেশে ধর্ষণ বেড়েছে, ডাকাতি বেড়েছে, লুটপাট বেড়েছে।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে শনিবার এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

মির্জা ফখরুল বলেন, আজ সারা দেশ একটা কারাগারে পরিণত হয়েছে। একটি বিচার বিভাগ আছে, এ বিচার বিভাগের কাছে আমরা কোনো বিচার পাই না। এ বিচার বিভাগ সম্পূর্ণভাবে আওয়ামী লীগের অবৈধ সরকারের করায়ত্ত। আপনারা দেখেছেন, পাবনায় কয়েকদিন আগে ১৯৯৪ সালে একটি ট্রেনে হামলার বিষয় নিয়ে যে রায় হয়েছে- আমার মনে হয় না কোনো সভ্য সমাজে, আইনের শাসনের দেশে এ ধরনের ন্যক্কারজনক রায় হতে পারে।
তিনি বলেন, আজকে সংবাদপত্রের স্বাধীনতা নেই বললেই চলে। একেবারে শূন্যের কোঠায় এসে গেছে। উন্নয়নের কথা বলা হচ্ছে। মেগা প্রজেক্ট, মেগা দুর্নীতি। আজকে পত্রপত্রিকা খুলে দেখবেন, ব্যাংকগুলো থেকে কীভাবে টাকা চলে যাচ্ছে। গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। এর একমাত্র কারণ- তারা এলএনজি আমদানি করতে চায়। এলএনজি আমদানি করে সেখানে যে ভর্তুকি দেবে, সেই টাকা জনগণের পকেট থেকে নিতে চায়। এ নিয়ে বাম দলগুলোর রোববারের (আজ) হরতালে সমর্থন দেয়ার কথা জানিয়ে তিনি বলেন, কারণ এটা জনগণের দাবি, জনগণের দাবিকে অবশ্যই আমরা সবসময় সমর্থন করব।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেয়া হয়েছে, একই ধরনের মামলা আজকের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ছিল ১/১১-এর সময়। সেই ১৫টা মামলা তারা খারিজ করে দিয়েছে, বাতিল করে দিয়েছে। আর খালেদা জিয়ার বিরুদ্ধে নতুন করে মামলা যোগ করা হয়েছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম