খাদের একেবারে কিনারায় বাংলাদেশ, স্কোর ১১৩/৮ (১৭.৪ ওভার)

ই-বার্তা ডেস্ক ।। দেরাদুনে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। পাহার সামন এই লক্ষ্য তারা করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন ডেসিং ওপেনার তামিম ইকবাল। মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউ হন তিনি।

 

এরপর মাঠে নামে অধিনায়ক সাকিব আল হাসান কিন্তু দলের করুন সময়ে ইনিংস বড় করতে ব্যর্থ হন তিনিও। সাকিব-তামিম যখন ব্যর্থ তখন দলের হাল ধরেন লিটন দাশ ও মুশফিকুর রহিম কিন্তু ইনিংসের অষ্টম ওভারে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউর ফাঁদে পরেন লিটন দাস। ২০ বল খেলে ৩০ রান করে আউট হন তিনি।

 

এরপর রশিদ খানের জোরা আঘাতে চাপে পরে টাইগাররা। তার প্রথম শিকার মুশফিকুর রহিম (২০) আর দ্বিতীয় শিকার এলবিডব্লিউর ফাঁদে পরা সাব্বির রহমান (০)। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৮৯ রান।

 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন মোহাম্মদ শাহজাদ। ১৮ বল খেলে ৩৬ রান করেন সামিউল্লাহ শেনওয়ারি। আট বল খেলে ২৪ রান করেন শফিকুল্লাহ।

 

সর্বশেষ স্কোর:

বাংলাদেশ: ১১৩/৮ (১৭.৪ ওভার)

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান রাজু, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, আসগর স্টানিকজাই (অধিনায়ক), উসমান গনি, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, শফিকউল্লাহ, রশিদ খান, মুজিব উর রহমান, সামিউল্লাহ সেনওয়ারি, করিম জানাত ও দৌলত জাদরান।