খালি মাঠে আর গোল দিতে দেব নাঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক  ।।   ঠাকুরগাঁওয়ে নির্বাচনী জনসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আওয়ামী লীগ একতরফা নির্বাচন করতে চায়। কিন্তু এবার তাকে আর খালি মাঠে গোল দিতে  দিতে নেয়া হবে  না। কারণ এবার জনগণ মাঠে আছে।

গতকাল রোববার দুপুর পৌনে ১২টায় ঠাকুরগাঁওয়ের উত্তর ঝাড়গাঁও মাদ্রাসা মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেছেন। জনসভায় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবদুল জব্বার, রুহিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আনছারুল হক প্রমুখ।

এ সময়  ফখরুল বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এ নির্বাচন দিয়েই জাতির ভবিষ্যৎ নির্ধারিত হবে। নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সরকার ৫ বছর দেশ পরিচালনা করবে। সেই সময় সারের দাম কত থাকবে, ধানের দাম কত থাকবে, গমের দাম কত থাকবে, ভুট্টার দাম কত থাকবে, ছেলে-মেয়েরা চাকরি পাবে কিনা, শ্রমিকরা ন্যায্য মজুরি পাবে কিনা, দেশে শান্তি-শৃঙ্খলা থাকবে কিনা এই সব কিছুই নির্ভর করবে সেই সরকারের নীতির ওপর। এ সময় তিনি  সবাইকে সুচিন্তিতভাবে ভোট দেওয়ার আহব্বান জানিয়েছেন।

বিএনপির মহাসচিব  আরও বলেন, এখন ক্ষমতায় জোর করে বসে আছে আওয়ামী লীগ। তারা জনগণের দ্বারা নির্বাচিত সরকার নয়। ২০১৪ সালে কোনো নির্বাচন হয়নি, জনগণ ভোট দেয়নি। জোর করে ক্ষমতায় আছে তারা। যারা জোর করে ক্ষমতায় থাকে তারা মানুষের ভালো চায় না। এটা তো রাজতন্ত্র নয়, জমিদারি নেই; এটা প্রজাতন্ত্র। এ দেশের মালিক জনগণ। ভোটারদের উদ্দেশে তিনি বলেন, এই সরকারের পরিবর্তন একমাত্র আপনারাই করতে পারনে। আমরা শান্তি চাই, ভোটের মাধ্যমে পরিবর্তন চাই। কিন্তু আওয়ামী লীগ জনগণকে পুলিশ প্রশাসনের ভয় দেখিয়ে মামলা করে আবারও ক্ষমতায় আসতে চায়। মামলা, হামলা ও ভয় দেখিয়ে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না।

গতকাল  বিকাল ৫টায় তিনি শিবগঞ্জ মাদ্রাসা মাঠে আয়োজিত আরেক নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।এসময় মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কৃষকের বিনা মূল্যে সার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু দিয়েছে কি? দেয় নাই। তিনি বলেন, ‘আপনাদের অধিকার ভোট দেয়ার। এটা কেউ দান করেনি। আপনারা হক আদায় করবেন।এরপর সন্ধ্যায় তিনি ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলা