খালেদার জামিনে, যা বললেন আইনমন্ত্রী

ই-বার্তা।।  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন আদালত।এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, জামিনের অর্ডার জেলখানায় যাওয়ার পরই মুক্তি পাবেন খালেদা জিয়া। তবে রায়ে কি ধরণের বিষয় উল্লেখ করা হয়েছে সে বিষয়ে পরিস্কার না।

সোমবার (১২ মার্চ) সচিবালয়ের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, এ জামিনের মাধ্যমে প্রমাণ হলো সরকার আদালতের উপর হস্তক্ষেপ করে না। একইসাথে পরের কর্মপন্থা দুর্নীতি দমন কমিশন ঠিক করবে বলেও জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, আদালত আদেশে কি উল্লেখ করেছেন তার উপর নির্ভর করবে খালেদা জিয়া কখন মুক্তি পাবেন। যদি শর্ট অর্ডারে মুক্তি পাওয়ার বিষয়ে রায়ে কোন নির্দেশনা থাকে তাহলে শর্ট অর্ডার জেলে পৌঁছালে উনি মুক্তি পাবেন।

আর কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে কি না এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এটা আমরা জানা নেই। তবে এবার আবারো প্রমাণিত হলো দেশের বিচার ব্যবস্থা স্বাধীন। জামিনের মাধ্যমে প্রমাণ হলো সরকার আদালতের উপর হস্তক্ষেপ করে না।

প্রসঙ্গত, আজ ১২ মার্চ দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা শুনানি শেষে চার মাসের জামিন দিয়েছেন আদালত।