খালেদা জিয়ার চেহারায় অসুস্থতার ছাপ দেখতে পাইনি: তথ্যমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।    তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, বিএনপি নেত্রী খালেদা জিয়া আগের মতোই পরিপাটি ও সানগ্লাস দিয়ে আদালতে হাজির হয়েছেন।  তার চেহারায় অসুস্থতার কোনো ছাপ আমরা দেখতে পাইনি।

গতকাল রোববার চট্টগ্রাম নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে আয়োজিত ‘অমর একুশে বইমেলা’- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এ সময় ড. হাছান মাহমুদ বলেন, ‘সংবাদ সম্মেলনে বেগম খালেদা অসুস্থ বলেছেন রিজভী (বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব)। বেগম খালেদা জিয়া তো আগে থেকেই অসুস্থ। শনিবার আদালতে নিয়ে যাওয়ার পর খালেদা জিয়াকে টেলিভিশনে যেভাবে দেখলাম, তিনি তো আগের মতো পরিপাটি ও সানগ্লাস দিয়ে আদালতে হাজির হয়েছেন। বেগম খালেদা জিয়ার চেহারায় অসুস্থতার কোনো ছাপ আমরা দেখতে পাইনি।’

 তিনি আরও বলেন, ‘রিজভী আহমেদ দলগতভাবে আইন এবং আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন। তিনি আজ (রোববার) সকালে সংবাদ সম্মেলন করেছেন। সেখানে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন। অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রী যেন প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেন।

ড. হাছান মাহমুদ  আরও বলেন, প্রধানমন্ত্রী তো তাকে (খালেদা জিয়া) শাস্তি দেননি। তাকে শাস্তি দিয়েছেন আদালত। তাকে মুক্ত করতে হলে আদালতের মাধ্যমেই মুক্ত করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার এখতিয়ার তো প্রধানমন্ত্রীর নেই। তিনি (রিজভী) আরও কিছু কথা বলেছেন যেগুলো অশোভন। রাজনৈতিক ভদ্রতা ও শালীনতা- কথাগুলো বলার ক্ষেত্রে তিনি বজায় রাখেননি।’

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম