খালেদা জিয়া হাত দিয়ে কিছু ধরতে পারছেন না: মির্জা ফখরুল

ই-বার্তা ডেস্ক।। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া বিছানা থেকে উঠে মাত্র দশ কদম দূরে টয়লেটে যেতে পারছেন না। তিনি হাত দিয়ে কিছু ধরতে পারছেন না, কিছু খেতেও পারছেন না, যা খাচ্ছেন তা বমি করে ফেলে দিচ্ছে।

আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, দেশনেত্রী এতটাই অসুস্থ হওয়ার পরেও তাকে তাঁর প্রাপ্য জামিন দেয়া হচ্ছে না, আমরা সরকারের কাছে দাবি জানাই। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ করে দেওয়া হোক।

তিনি আরও বলেন, গতকাল তার আত্মীয়-স্বজন দেখা করে এসে ভারাক্রান্ত মন নিয়ে ফিরেছেন। অঝোর কান্নায় তারা বলেছেন দেশনেত্রী গুরুতর অসুস্থ। তার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হয়েছে এবং তিনি এখন কিছু খেতে পারছেন না। মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আপনারা জানেন যে, সম্পূর্ণ একটা মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

আইনগত ভাবে তার জামিন তাকে দেওয়া হচ্ছে না। দুর্ভাগ্যের বিষয় সরকার এই কাজগুলো করতে গিয়ে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। মির্জা ফখরুল বলেন, সরকারের কাছে আমি বলবো অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে, তার চিকিৎসার সুযোগ করে দিন। অন্যথায় সকল দায়দায়িত্ব আপনাদেরকেই বহন করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।