খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে আমরা তার কাছে ফিরে যাব

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের শহীদ হানিফ খান মিলনায়তনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আন্দোলনের মাধ্যমে আমরা যদি আমাদের ‘মা’ খালেদা জিয়াকে মুক্ত করে আনতে না পারি তাহলে আমারা সবাই মায়ের কাছে ফিরে যাব।  

নজরুল ইসলাম খান বলেন, নয় বছর এরশাদ স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে বিএনপি ক্ষমতায় এসেছিল।  এখন ১২ বছর ধরে এই অবৈধ সরকারের অধীনে দেশ চলছে।  একজন ইয়াবা ব্যবসায়ীর চিকিৎসা হয় বারডেম হাসপাতালে, আর তিনবারের প্রধানমন্ত্রীর জন্য ভালো প্রাইভেট হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা নিচ্ছে না সরকার। 

তিনি বলেন, আজকের যিনি প্রধানমন্ত্রী এক-এগারোর সময় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। চিকিৎসার জন্য তিনি বিদেশে গিয়েছিলেন।   

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, পাঁচটি নির্বাচনে ২৩টি আসনে নির্বাচন করা সম্ভব ছিল, ২৩টিতে নির্বাচন করে সবকটিতেই জিতেছেন খালেদা জিয়া।  এই রেকর্ড বাংলাদেশে আর কারো নাই।  কিন্তু তাকে আজ মিথ্যে মামলায় জেলখানায় আটক রাখা হয়েছে। 

তিনি বলেন, ‘কঠোর আন্দোলনের মুখে খালেদা জিয়াকে মুক্ত করে আনব, নয়তো আমরা সবাই তাঁর কাছে ফিরে যাব।  এমন একটা কর্মসূচি নেন না, এ রকম একটা সিদ্ধান্ত নিয়ে চলুন কর্মসূচিতে অংশগ্রহণ করি সবাই।’ 

তিনি আরও বলেন, এই মুমূর্ষু গণতন্ত্রকে রক্ষার জন্য কঠোর আন্দোলন দরকার।  দীর্ঘ নয় বছর স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে খালেদা জিয়া দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন।  সেই একই ভাবে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু