খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র হচ্ছে : ফখরুল

ই- বার্তা ডেস্কি।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন যে, কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কোনো চিকিৎসা দেয়া হচ্ছে না। তাকে সুপরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এর দায় কারা কর্তৃপক্ষ ও সরকারকে বহন করতে হবে।

তিনি আরও বলেন, দাবি একটাই, অবিলম্বে এই মুহূর্তে দেশনেত্রীকে সুচিকিৎসার জন্য তার পছন্দের হাসপাতালে স্থানান্তর করা হোক। তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।

আজ বুধবার রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, কারা কর্তৃপক্ষ সম্পূর্ণ উদাসীন। মঙ্গলবার দেশনেত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তার পরিবারের সদস্যরা। তারা বলেছেন, তিনি (খালেদা জিয়া) আরও অসুস্থ হয়ে পড়েছেন। আমি কোর্টে দেখেছি তিনি মাথা সোজা ও পা বাঁকা করে রাখতে পারছিলেন না।

ফখরুল বলেন, তিনি এতোটাই অসুস্থ যে এখন তিনি কারা কক্ষেও চলাচল করতে পারছেন না। তাকে সবসময়ই সাহায্য নিতে হচ্ছে। প্রতিটি ক্ষণ তাকে সীমাহীন যন্ত্রণার মধ্যে পার করতে হচ্ছে।

ফখরুল আরও বলেন, হাইকোর্টের আদেশে গত অক্টোবরে দেশনেত্রীকে বিএসএমএমইউতে আনা হয়েছিল। সেখানে চিকিৎসা না দিয়ে তাকে ৮ নভেম্বর মেডিকেল বোর্ডের চিকিৎসকদের অনুমতি ছাড়াই কারাগারে ফিরিয়ে নেয়া হয়। সেই থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সাড়ে ৩ মাস তার কোনো শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। যে অসুখগুলো তার রয়েছে প্রতিদিন তা মনিটর করা দরকার, স্বাস্থ্য পরীক্ষা করা দরকার- তার কোনো কিছুই করা হয়নি।

তিনি বলেন, একটা বর্বর সমাজেও অসুস্থদের প্রতি মানবিক আচরণ করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে তিনিসহ স্থায়ী কমিটির সদস্যদের সাক্ষাতের পরও খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার উদ্যোগ কর্তৃপক্ষ নেয়নি বলেও উদ্বেগ প্রকাশ করেন ফখরুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম