খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির সময় বাড়ল

ই-বার্তা।।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল নিষ্পত্তি করতে হাইকোর্টকে ৩১ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছেন আপিল বিভাগ।সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন খালোদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এহসানুর রহমান। এর আগে এক রিভিউ আবেদনের শুনানি শেষে মঙ্গলবার আদেশের দিন ধার্য করেন আদালত।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আপিল নিষ্পত্তির জন্য সময় বৃদ্ধি করতে আবদেন করা হলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চার সদস্যের বেঞ্চ আজ এই আদেশ দেন।এর আগে গত ১৬ মে দণ্ডপ্রাপ্ত এ মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখে আপিল বিভাগ হাইকোর্টকে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তি করতে সময় বেঁধে দেন। কিন্তু এই সময়ের মধ্যে আপিল নিষ্পত্তি করা সম্ভব নয় উল্লেখ করে সময়সীমার আদেশ পুন:র্বিবেচনা চেয়ে গত ২৫ জুন আবেদন জানায় খালেদা জিয়ার আইনজীবীরা।

 

গত ১২ জুলাই আপিল বিভাগ রিভিউ আবেদনটির শুনানি মূলতবি রেখে হাইকোর্টে আপিল শুনানি শুরু করার নির্দেশ দেন। সে অনুযায়ী ১২ জুলাই থেকেই হাইকোর্টে খালেদা জিয়ার করা আপিলের ওপর শুনানি শুরু হয়।শুনানি অব্যাহত থাকা অবস্থায় গত ২৬ জুলাই খালেদা জিয়ার আইনজীবীরা রিভিউ আবেদনটির শুনানির জন্য আবারও আপিল বিভাগে উত্থাপন করেন। সে অনুযায়ী সোমবার রিভিউ আবেদনটির ওপর শুনানি গ্রহণ করে মঙ্গলবার আদেশের দিন ধার্য করেন আপিল বিভাগ।