খালেদা জিয়ার কারাবরণ দিবসে ভিন্ন কর্মসূচি দেবে ঐক্যফ্রন্ট

ই-বার্তা ডেস্ক।।  আর কোনো কর্মসূচি যৌথভাবে পালন করবে না ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনের পর জামায়াত ইস্যুতে ঐক্যফ্রন্টে থাকা গণফোরাম তাদের আপত্তির কথা স্পষ্ট জানিয়েছে। সে কারনেই এমন সিদ্ধান্ত দুই জোটের।

এদিকে ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের এক বছর পূর্ণ হবে।  তাই দিনটিকে সামনে রেখে চেয়ারপারসনের মুক্তির দাবিতে আলাদাভাবে কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে এ দুই জোট।

দুই জোটের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথমবারের মতো ঐক্যফ্রন্ট নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতির জন্য আবেদন করবেন।  জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, রাজনৈতিক প্রতিহিংসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। 

২০-দলীয় জোটের প্রধান সমন্বয়কারী এলডিপির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ সাংবাদিকদের বলেন, কর্মসূচির বিষয়ে ২০-দলীয় জোটে কোনো আলাপ-আলোচনা হয়নি।  ঐক্যফ্রন্ট পৃথক একটি সৃষ্টি আর ২০ দল পৃথক জোট।  তাদের পোগ্রামের সাথে আমাদের কর্মসূচির মিল থাকবে না।

তবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে কর্মসূচি ও আন্দলোন করতে চান বিএনপির নেতারা। যদিও রাজপথে কর্মসূচি দেয়ার বিষয়ে দলের ফোরামে কোন আলোচনা হয়নি।

বিএনপির নীতিনির্ধারক পর্যায়ের নেতারা বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে কোন কর্মসূচি দেওয়া হবে কিনা বিষয়টি বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ঠিক করা হবে। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু