খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার আদেশ ২৫ ফেব্রুয়ারি

ই-বার্তা ডেস্ক।।   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম পরোয়ানার বিষয়ে আদেশের জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন।

এদিন আদেশের জন্য ধার্য ছিল। মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ আসামির গ্রেফতারি পরোয়ানা চেয়ে আদালতে শুনানি করেন।

শুনানিতে তিনি বলেন, এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশ। এর আগেও এ মামলায় আদেশের জন্য সাতটি ধার্য তারিখ পার হয়েছে। আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক। শুনানি শেষে মহানগর হাকিম আদেশের জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি মামলায় গত ১৬ জুলাই আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

শুনানি শেষে আদালত এ বিষয়ে আদেশের জন্য গত ২৯ আগস্ট দিন ধার্য করা হয়। এরপর আদেশে দাখিলের জন্য বেশ কয়েকটি ধার্য তারিখেও আদালত আদেশ দেননি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নামে লুটপাট নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি। চেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

এ অভিযোগে গত বছরের ২৫ জানুয়ারি এবি সিদ্দিকী বাদী আদালতে এ মামলাটি দায়ের করেন। এরপর মামলাটি আমলে নিয়ে শাহবাগ থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত। গত ৩০ জুন অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে বর্তমানে খালেদা জিয়া কারাগারে রয়েছেন।

ই-বার্তা/ শফিকুল ইসলাম