খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি ঘোষণা

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মিথ্যা মামলায় দণ্ডিত হয়ে কারাগারে যাওয়ার বছরপূর্তিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচির পালন করা হবে।

শুক্রবার বেলা আড়াইটার সময় রাজধানীর ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হবে।  এ ছাড়া পরের দিন শনিবার ঢাকা মহানগরী বাদে দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।  

রিজভী বলেন, আওয়ামী নেতাকর্মীরা ভীত-সন্ত্রস্ত, কখন কী হয় আতঙ্কে তাদের সারাদিন কাটে।  বিভিন্ন এলাকায় তারা তলে তলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখা শুরু করেছে।  নিজেদের ভবিষ্যৎ নিয়ে আওয়ামী নেতাকর্মীরা এখন উদ্বিগ্ন।

বিএনপি মুখপাত্র বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন কেন্দ্র করে নির্বাচনের ময়দানে রক্তক্ষয়, নজিরবিহীন গ্রেফতার অভিযান ও সংসদীয় এলাকায় রক্তস্রোত বয়েছে।  ধানের শীষের প্রার্থীদের কিছুসংখ্যক নির্বাচন থেকে সরিয়ে দেয়া হয়েছে।’

রিজভী বলেন, স্বৈরতান্ত্রিক দমনের সব শক্তি ব্যবহার করে বিরোধী দলকে অবরুদ্ধ করে এক অভিনব কায়দায় মহাভোট ডাকাতির নির্বাচনের পর সেই সরকারের মন্ত্রীরা তামাশা ছাড়া আর কিইবা করতে পারে। 

তিনি বলেন, ‘কারণ ভোট ডাকাতির সফলতা ছাড়া চারদিক থেকে তারা ব্যর্থ।  পথের কাঁটা সরানোর জন্য খালেদা জিয়ার মতো জনপ্রিয় একজন জাতীয় নেত্রীকে এক বছর ধরে কারাগারে আটকিয়ে রেখেছে।’

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু