খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঈদের পর আন্দোলন

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে দলের পক্ষ থেকে কিংবা আইনি কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। ঈদের পর তার স্বাভাবিক মুক্তির দাবিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন।

গতকাল শনিবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে একথা জানান মির্জা ফখরুল। বলেন, ঈদের পর খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করা হবে। সেজন্য বিভাগীয় সমাবেশগুলো দ্রুত শুরু করা হবে।

প্যারোলে মুক্তি নিয়ে খালেদা জিয়া সৌদি আরব যাচ্ছেন- কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব বলেন, বিষয়টি আমার জানা নেই। তাই আমি এ সম্পর্কে কিছুই বলব না। আসলে প্যারোলের ব্যাপারে আমরা এখন পর্যন্ত কোনো উদ্যোগই নিইনি। কোথাও কোনো চিঠিও দেয়নি, আইনি কোনো পদক্ষেপও নেয়া হয়নি। সুতরাং এ নিয়ে কোনো কথার সুযোগ নেই।

 মির্জা ফখরুল বলেন, ডেঙ্গু চিকিৎসায় জন্য প্রয়োজনীয় ভর্তুকি এবং জনগণের জন্য ডেঙ্গু জ্বরের বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা করতে সরকারের কাছে প্রস্তাব করছি। সরকার বিভিন্ন সেক্টরে অনেক টাকা খরচ করছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে তাদের পছন্দের ব্যক্তিদের পিছনে কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে। কিন্তু সমাজ ও রাষ্ট্রের মানুষ যখন বিপদে পড়ছে তখন তাদের জন্য এই অর্থ (ত্রাণ তহবিলের) ব্যবহার করাটা অত্যন্ত জরুরি।

বৈঠকে মহাসচিব ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।