‘খালেদা জিয়া এখন দুই হাত নাড়াতে পারছেন না’

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে উল্লেখ করে বলেছেন, তিনি এখন দুই হাত-ই নাড়াতে পারছেন না।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে থাইল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে  গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকে উঠতে পারেন না। আগে বাম হাত নাড়াতে পারতেন না, এখন ডান হাতও নাড়াচাড়া করতে পারেন না।

মির্জা ফখরুলের ভাষ্য, ‘চিকিৎসা না হলে যে পরিণতি হতে পারে, বিএনপির চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়াকে সরকার এখন সেদিকেই নিয়ে যাচ্ছে। তাঁর প্রতি সরকারের আচরণ অমানবিক ও মানবাধিকার লঙ্ঘনের শামিল।’

বিএনপি মহাসচিব বলেন, তারা কি খালেদা জিয়াকে জেলখানায় মেরে ফেলতে চাচ্ছে? আমি আবারও বলতে চাই- তার যদি কোনো ক্ষতি হয়, সে জন্য সরকার সম্পূর্ণ দায়ী থাকবে।

মির্জা ফখরুল  অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করে বলেন, সরকারের উচিত ছিল খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানিয়ে বুলেটিন দেয়া। কিন্তু আজ পর্যন্ত তারা এমন কিছু করেনি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম