খালেদা জিয়া রাজার হালেই আছেনঃ প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  গতকাল বুধবার গণভবনে এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘এতিমের টাকা আত্মসাৎ করে আদালতের রায়ে খালেদা জিয়া কারাগারে রয়েছেন। কারাগারে তিনি রাজার হালেই রয়েছেন। পৃথিবীর কোনো ইতিহাস নেই যে আদালত কর্তৃক কোনো সাজাপ্রাপ্ত আসামির সেবা করার জন্য একজন কাজের বুয়া দেওয়া হয়। কিন্তু খালেদা জিয়ার সেবার জন্য একজন কাজের বুয়াও কারাভোগ করছেন।  আমরা তা দিয়েছি। কারণ আমাদের কোনো রাজনৈতিক প্রতিহিংসা নেই।’ 

আর যেন সুদখোর, ঘুষখোর, দুর্নীতিবাজ, জঙ্গিবাদী, অগ্নিসন্ত্রাসী, মানুষকে পুড়িয়ে হত্যাকারী ও এতিমের টাকা আত্মসাৎকারীরা ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমান, তাঁর স্ত্রী খালেদা জিয়া, পুত্র তারেক রহমানসহ পুরো পরিবারই খুনি পরিবার। আর খালেদা জিয়া হচ্ছেন সন্ত্রাসের ‘গডমাদার’। যিনি ঠাণ্ডা মাথায় হরতাল-অবরোধের নামে শত শত জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন উত্থাপন করে বলেন, এর থেকে বড় সন্ত্রাস আর কী হতে পারে? তাঁর (খালেদা জিয়া) মতো বড় সন্ত্রাসী আর কে হতে পারেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রায় তিন বছর পর অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন। এরপর রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় কমিটির এই সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগ সভাপতি বলেন, খালেদা জিয়ার অসুস্থতা নতুন নয়, অনেক পুরনো। ক্ষমতায় থাকতে ১৯৯১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে খালেদা জিয়ার ‘নি রিপ্লেস’ (হাঁটু প্রতিস্থাপন) করা হয়। পরবর্তী সময়ে ক্ষমতায় থাকতে সৌদি আরবেও তাঁর দেহে একাধিকবার অস্ত্রোপচার করা হয়। ওই সময় তিনি ওমরা হজ ও মার্কেট করতে হুইল চেয়ারে চলাফেরা করতেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু